ভারতীয় অভিনেতা মিঠুন চক্রবর্তীর মৃত্যুর খবরটি ভুয়া এবং ভিত্তিহীন 

False International

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করে দাবি করা হচ্ছে, অভিনেতা মিঠুন চক্রবর্তী মারা গিয়েছেন। পোস্টে একটি প্রতিবেদনের লিঙ্ক শেয়ার করা হয়েছে যার শিরনামে লেখা রয়েছে, ভারতের বিখ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী নেই তিনি না ফেরার দেশে চলে গেছেন। 

তথ্য যাচাই করে আমরা দেখতে পেয়েছি এই দাবি ভুয়া এবং বিভ্রান্তিকর। ভারতীয় অভিনেতা মিঠুন চক্রবর্তী মারা যাননি। 

ফেসবুক পোস্টআর্কাইভ

 তথ্য যাচাই

এই দাবির সত্যতা যাচাই করতে আমরা প্রথমে গুগলে কিওয়ার্ড সার্চ করে এই সংক্রান্ত খবর খুঁজে দেখার চেষ্টা করি। মিঠুন চক্রবর্তীর মৃত্যুর কোনও খবরই পাওয়া যায় না। এর থেকে স্পষ্ট হওয়া যায় মিঠুনের মৃত্যুর খবরটি ভুয়া কারণ তিনি মারা গেলে তা দিনের সবচেয়ে খবর হত। একজন জনপ্রিয় অভিনেতা হওয়ার পাশাপাশি মিঠুন রাজনৈতিক দল বিজেপির একজন নেতা। তিনি মারা গেলে বিজেপির তরফেও ঘোষণা করা হত কিন্তু এমন কিছুই পাওয়া যায়নি। 

সংবাদমাধ্যম দৈনিক জাগরনের ১ অগস্টের একটি প্রতিবেদন থেকে জানতে পারি মিঠুন চক্রবর্তী বারাণসীতে একটি ছবির শ্যুটিং করছেন। 

সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়া-এর ৭ অগস্টের একটি প্রতিবেদন থেকেও একই খবর জানা যায়। 

ভাইরাল প্রতিবেদনের থাম্বনেলটি গুগলে রিভার্স ইমেজ সার্চ করে জানতে পারি, এটি একটি পুরনো ছবি। এপ্রিল মাসের শেষের দিকে অভিনেতা গুরুতর অসুস্থ হয়ে পড়েন এবং তাকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনার ছবিকেই বিভ্রান্তিকর দাবির সাথে শেয়ার করা হচ্ছে।   

নিষ্কর্ষঃ তথ্য যাচাই করে ফ্যাক্ট ক্রিস্যান্ডো সিদ্ধান্তে এসেছে উপরোক্ত দাবিটি ভুল ও ভিত্তিহীন। মিঠুন চক্রবর্তীর মৃত্যুর খবরটি ভুয়া এবং বিভ্রান্তিকর। 

Avatar

Title:ভারতীয় অভিনেতা মিঠুন চক্রবর্তীর মৃত্যুর খবরটি ভুয়া এবং ভিত্তিহীন

Fact Check By: Rahul A 

Result: False

Leave a Reply

Your email address will not be published.